• রাজনীতি

    দলীয় ভিসি নিয়োগ দেওয়া শেখ হাসিনার ভুল বল্লেন ছাত্রলীগ নেত্রী

      প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২৩ , ১১:৫৭:১৯ প্রিন্ট সংস্করণ

    ডেস্ক রিপোর্ট: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভিসি, প্রো-ভিসি, প্রক্টর ও ছাত্র উপদেষ্টাকে আওয়ামী পরিষদ থেকে নিয়োগ দেয়াই শেখ হাসিনার ভুল সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক নেত্রী। তিনি বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের ছোট করে প্রতিনিয়ত নিউজ করছে সাংবাদিকরা।

    এ নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো কথা বলছে না। আপনারা যদি ছাত্রলীগের নেতাকর্মীদের পাশে না থাকেন তাহলে আমি বলবো ভিসি-প্রোভিসি ও প্রক্টর ছাত্র উপদেষ্টাকে আওয়ামী পরিষদ থেকে নিয়োগ দেয়াই শেখ হাসিনার ভুল সিদ্ধান্ত।

    গত (২৩ সেপ্টেম্বর) শনিবার রাত সাড়ে ১১টায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে এমন মন্তব্য করেন তিনি। ওই নেত্রীর নাম ফারজানা শশী। তিনি মন্নুজান হলের সাধারণ সম্পাদক।

    লাইভে শশী বলেন, বিগত কয়েকদিন ধরে দেখছি সোশ্যাল মিডিয়া, টিভি চ্যানেল ও অনলাইন পোর্টালসহ সব জায়গায় বিশ্ববিদ্যালয়ের হলের ছাত্রলীগ নেতাকর্মীদের নিয়ে একটাই নিউজ দেখা যাচ্ছে। নিউজে এতো লাল-নীল-হলুদ রংঢং দিয়ে সাংবাদিকতা করা উচিত নয়। ছাত্রলীগ নেত্রীদের হলে সাম্রাজ্য দ্বারা কী বুঝাচ্ছেন আপনারা। সাংবাদিকতা করবেন স্মার্ট সাংবাদিকতা করেন। ছাত্রলীগের ট্যাগ লাগাতে পারলেই আপনাদের নিউজ হিট।
    তিনি বলেন, সাংবাদিকরা আমাদের পেছনে যেভাবে লেগেছে হাঁটলেও এখন ভয় করে।

    ঠোঁটে লিপস্টিক ব্যবহার করলেও ভয় লাগে কখন জানি বলে এ নেত্রীর টাকার উৎস কোথায়। আরে ভাই লিপস্টিক কেনার টাকা আমার পরিবার আমাকে দিতে পারবে না? সাংবাদিকরা কখন কী নিউজ করে দেয় এ ভয়ে মানুষের সঙ্গে একটু জোরে কথা পর্যন্ত বলি না আমরা।

    তিনি আরও বলেন, হলের যারা নেতৃত্বে থাকে তারা একটু অতিরিক্ত সুযোগ সুবিধা পেয়েই থাকে। যেখানে আমাদের দল শেখ হাসিনা সরকার এখনো ক্ষমতায় আছেন। যে দলই ক্ষমতাই থাকে তারা একটু বেশি সুযোগ সুবিধা পেয়ে থাকে এটাই স্বাভাবিক। এর আগে যখন বিএনপি ক্ষমতায় ছিল তখন ছাত্রদলের নেতাকর্মীরা পেয়েছে, শিবিরের নেতাকর্মীরা পেয়েছে।

    লাইভে আসার বিষয়ে জানতে চাইলে ফারজানা শশী বলেন, কিছুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের হল ছাত্রলীগ নেত্রীদের নিয়ে অতিরঞ্জিতভাবে নিউজ করে যাচ্ছে সাংবাদিকরা। নিরপেক্ষভাবে সত্যটা তুলে ধরতে সাংবাদিকদের উদ্দেশে লাইভে আসি।

    পরবর্তী গুরুত্বপূর্ণ সংবাদটি পেতে ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন।

    আরও খবর 41

    Sponsered content