• অপরাধ

    চট্টগ্রামে পুলিশের বিশেষ অভিযানে ছিনতাইকারী গ্রেফতার

      প্রতিনিধি ২ জুন ২০২৪ , ১:৪২:২৭ প্রিন্ট সংস্করণ

    চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন আমবাগান এলাকা থেকে মো. রাব্বি নামে ছিনতাই কাজে জড়িত এক কিশোর গ্যাং সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

    গত (৩১ মে) শুক্রবার রাতে নগরীর খুলশী থানা পুলিশের বিশেষ অভিযানে গ্রেফতার করা হয় এই ছিনতাইকারী সদস্যকে।

    পুলিশ ও স্থানীয় লোকজন জানান, খুলশী থানাধীন আমবাগান রেলগেইট এলাকা সহ আশেপাশের এলাকায় কিছুদিন ধরে দিনে-দুপুরেই ছিনতাইয়ের শিকার হচ্ছিল সাধারণ মানুষ। এসব অপরাধের সাথে বেশীরভাগ জড়িত সরকার দলীয় কিশোর গ্যাং সদস্যরা।

    অন্যদিকে বেশিরভাগ এসব কিশোর গ্যাং অপরাধীরা পুলিশের সোর্স হিসাবে কাজ করে আসছে। এবং পুলিশ ওয়ারেন্ট ভুক্ত কোন আসামিকে ধরতে এসব কিশোর গ্যাং সদস্যদের ব্যবহার করার সুযোগটিকে কাজে লাগিয়ে নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছে দাঙ্গাহাঙ্গামা সহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড।

    পুলিশের কোন কাজে পাবলিক সোর্সকে কাজে লাগানোর কোন নিয়ম নেই বলে আসছে পুলিশের উর্ধতন কর্মকর্তারা। এবং চট্টগ্রাম মহানগরীতে সোর্সের ভুল তথ্যের কারনে আত্মহত্যা সহ বিভিন্ন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার পরেও বিভিন্ন মাদক ব্যাবসায়ী ও কিশ গ্যাং সদস্যদের সোর্সের কাজে নিয়োগ দেওয়া বন্ধ করেনি কিছু অসাধু পুলিশ কর্মকর্তা।

    নাম প্রকাশে অনিচ্ছুক আমবাগান এলাকার একাধিক ব্যক্তি জানান, সংঘর্ষ, হামলা পাল্টা হামলা এবং চাঁদাবাজি সহ বেশিরভাগ ঘটনায় কিশোর গ্যাং সদস্যরা জড়িত। এবং পুলিশের সাথে তাদের সম্পর্ক থাকার কারনে অপরাধ করতে পিছপা হয়না এসব চিহ্নিত অপরাধীরা।

    সোর্সের মিথ্যা ইনফরমেশনের কারনে চট্টগ্রাম মহানগরীতে একাধিক মৃত্যু ও সোর্সের হাতে ধর্ষণের ঘটনা ঘটার পর সিএমপি কমিশনার পাবলিক সোর্স ব্যবহার না করে পুলিশের গোয়েন্দা বিভাগে লোকবল বাড়ানোর কথা বলে আসলেও তাতে কোন কার্যকারিতা নেই।

    গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে খুলশী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নেয়ামত উল্লাহ বলেন, আমবাগান এলাকার বিভিন্ন ছিনতাইয়ের ঘটনায় রাব্বি জড়িত ছিল। তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

    পরবর্তী গুরুত্বপূর্ণ সংবাদটি পেতে ফেসবুক পেজে লাইক দিয়ে আমাদের সাথে থাকুন।

    আরও খবর 65

    Sponsered content